Carnage – পোলানস্কির কথোপকথন নির্ভর ক্লাসিক

carnage-movie-image-winslet-foster-reilly-waltz-01

১১ বছর বয়সী জ্যাক্রি তার ক্লাসমেট ১১ বছরের ইথান কে মেরে তার ২টা দাঁত ভেঙ্গে দেয়। জ্যাক্রির বাবামা ইথানের বাবামার কাছে কমপ্লেইন পেয়ে ওদের বাসায় আসে এবং ২ ফ্যামিলি মিলে সমঝোতা করবার চেষ্টা করে।

জ্যাক্রির মা ন্যান্সি কোয়ান একজন নার্ভাস এবং ইমোশানাল মহিলা, জ্যাক্রির বাবা এলান কোয়ান ফ্যামিলির চেয়ে তার কাজ নিয়ে থাকে বেশি, সারাক্ষণ অটাইমে তার সেল ফোন বাজতে থাকে। আর সে সমাবেশ ছেড়ে সেলে কথা বলতে ব্যস্ত হয়ে পড়ে।

ইথানের মা পেনেলপ লংস্ট্রীট এর সব কিছু তে মানবাধিকার আর ন্যায়বিচার অগ্রাধিকার পায়। কোয়ান ফ্যামিলি কে আমন্ত্রণের আইডিয়াও তারই। মাইকেল লংস্ট্রীট মাই ডিয়ার টাইপ বাবা, সবসময় সিচুয়াশান ঠাণ্ডা রাখার চেষ্টা করে।

Carnage-32457_1

carnage-movie

শুরুতে দুই পক্ষই বিষয়টা স্বাভাবিক ভাবে নেয়ার ট্রাই করলেও আস্তে আস্তে তাদের মধ্যে বাক বিতণ্ডা শুরু হয়। অতি ভদ্র পরিবার হলেও প্রায়ই ৪ জনের কেউ না কেউ এমন কিছু করে বা বলে ফেলে, যেটা কেউ না কেউ স্বাভাবিক ভাবে নিতে পারেনা, শুরু হয় কথার যুদ্ধ। এভাবে দেখা করার মূল উদ্দেশ্য তাদের ছেলেদের ঝগড়া – টপিকটা ছাড়িয়ে আলোচনা চলে যায় তাদের নিজদের দাম্পত্য জীবন আর নিজেদের চরিত্রের দিকে। বিশেষ করে অতিথিদের একজন যখন বমি করে দেয়, এর পর থেকে সিচুএশান আর আগের মত সিভিল থাকেনা।

 

 

carnage2

item03.rendition.slideshowHorizontal.carnage-movie-sets-03

 

Carnage রোমান পলানস্কির সর্বশেষ মুভি, যেটার মূল চরিত্রে অভিনয় করেছেন Jodie Foster, Christopher Waltz, Kate Winslet এবং John Reilly. পুরা মুভিটা একটা এপার্টমেন্টে। শুনতে বোরিং লাগলেও ৪ জনেরই দুর্দান্ত হিলারিয়াস অভিনয় আর স্ক্রিপ্টের মুনশিয়ানার কারনে এটা জবরদস্ত একটা ক্লাসিক হয়ে যায়। এত জটিল স্টারকাস্টের প্রায় কাউকেই কখনও এধরনের রোল করতে আমরা দেখি নাই। এ ধরনের কথোপকথন নির্ভর মুভি টেনে নেয়ার সামর্থ্য এদেরই আছে। অনেক সময়ই মনে হতে পারে, এটা একটা মঞ্চনাটক হতে পারত। লাস্ট এরকম এক লোকেশানে পুরা মুভির কথা জেনেছি 12 Angry Men এ, যেটা মুলত সাইকোলজিক্যাল থ্রিলার ছিল। কিন্তু এটা সম্পূর্ণ কমেডি নির্ভর ড্রামা।

carnage-movie-image-christoph-waltz-01

আমার সব চেয়ে পছন্দের অ্যাক্ট – Jodie Foster এবং Christopher Waltz.

carnage-movie-image-jodie-foster-01

আগেই বলে দেই, এটা সবার ভাল নাও লাগতে পারে, অনেকেরই মনে হতে পারে, যে একেকজনের একেকটা কথায় অন্যজনের প্রতিক্রিয়া এখানে একটু বেশি দেখানো হয়েছে। বাস্তবে এরকম হয়না। কিন্তু আসলে এমন হতেই পারে। কারন শুরু থেকেই মনে হবে, যে কোন দেশের দিক থেকে চিন্তা করলেও এ ধরনের বাবামা আমরা আশেপাশে প্রায়ই দেখি। একেবারেই চিরচেনা চরিত্রগুলি কথোপকথনের বিষয়গুলাও রিয়েলিসটিক। পুরা ৮০ মিনিট জুড়ে প্রতিটা চরিত্রের ইমশানাল চরাই উৎরাই দেখা যায়। দারুণ ক্যারেক্টার স্টাডি। সংগ্রহে রাখার মত একটা মুভি।

 

imdb link: http://www.imdb.com/title/tt1692486/

torrent download link: http://www.torrenthound.com/hash/73d619c0912f8127711fef406f0612dbda1cbe42/torrent-info/Carnage-2011-720p-ReRip-BRRip-H264-AC3–CODY

(Visited 38 time, 1 visit today)

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

  1. পথের পাঁচালি পথের পাঁচালি says:

    পোলানস্কির সিনেমা প্যারাডিসো দেখে আমি তার মোটামুটি ভক্ত হয়ে গেছি। তাই বুঝতে পারছি এই মুভিটি কেমন হতে পারে।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন