Captain America : Civil War কে থাকছে কার পক্ষে {Massive Spoiler Ahead}

captain-america-iron-man-civil-warSpoiler আছে (যারা Ant-Man ও  Avengers: Age of Ultron দেখেন নাই, কিংবা কি হতে পারে Cap3তে, বা কে মারা যেতে পারে, বা সিনেমার শেষে কি হওয়ার সম্ভাবনা আছে জানতে চান না তারা দূরে থাকুন।)

আসুন প্রথমেই জেনে নেই Captain America : Civil War এর কমিক প্লট (আশা করি মুভিও সেইম প্লটেই হবে) ।

প্লটঃ

১==> যেমনটা আমরা প্রায় সব সুপারহিরো মুভিতে দেখে থাকি, কোন ভিলেনের সাথে মারামারি মানেই বিশাল ধ্বংসযজ্ঞ। সাধারন মানুষ মারা পরে, আকাশ থেকে শহর পড়ে( Age of Ultron :p), শহরে অকারনে ঘুর্নিঝড় ধেয়ে আসে(The Flash: Tv Series) কিংবা  Gotham City এর মত বড় শহর প্রায় ধ্বংস হয়ে যায়(Batman Begins, Dark Knight Rises). তো সেরকম ঘটনাগুলার কারনে Govt. Council Manরা কিছুটা ক্ষিপ্ত আমাদের প্রানপ্রিয় সুপারহিরোদের বিরুদ্ধে. যেমন Age Of Ultron এ একটূ ইঙ্গিত পাওয়া গেছে, Sokovia তে Iron Man এর মুখে কালি দেয়া ছবি দেয়ালে ছিল। তো মানুষের চাপের মুখে সরকার বাধ্য হয় Superhero Registration Act নামে একটা বিল পাশ করতে।

২==> যেহেতু ক্রসবোন আছে এইটা হওয়ার সম্ভাবনাই বেশি। “If there is a threat – should The Avengers show up, is it their place to do so, and what gives them the authority to do so?” Crossbones বা Brock Rumlow হবে মুলত এই বিলের জন্যে দায়ী।

যে বিলে উল্লেখ থাকে যে কখন কখন সুপারহিরোরা Action এ যেতে পারবে। অনেকটা পুলিশের কাতারে ফেলা হয় সুপারহিরোদের। একসময় সুপারহিরোরা যখন খুশি কাওকে না জানিয়ে Action এ যেতে পারতো। কিন্তু এই Registration Act এর কারনে তারাও যবাবদিহিতার প্রোটকলে পড়বে।  তাছাড়া যারা মাস্ক ব্যাবহার করে তারাও তাদের পরিচয় আর গোপন রাখতে পারবে না(Shit man, Poor Spidey.) এই বিলটা পাশ হওয়ার পর পরিস্থিতি আরো খারাপ হতে থাকে। Human Torch(Fantastic Four) এর উপর মানুষ হামলা পর্যন্ত করে। S.H.E.I.L.D. এর বর্তমান ডিরেক্টর মারিয়া হিল Cap কে বলে সাথে থাকার জন্যে, কিন্তু Cap মানা করে দেয় ফলে মারিয়া Anti-Superhuman Response Unit দিয়ে Cap কে আটকাতে চাইলে, Cap পালিয়ে যায়।

As Always, Anthony Stark নিজে একটু হলেও আগাম(বাজে) চিন্তা করে, To end a war before it will start – Age of Ultron। ফলাফল  Ultron, Ragnarok সহ আরো বেশ কয়েকবার মার্ভেল ইউনিভার্সে বিপদ ডেকে এনেছে। যাই হোক, এত আগাম চিন্তার ফলাফল হিসেবে Tony চিন্তা করেছে যে এটা ভালো Idea যে সবাই রেজিস্টার্ড হবে। কিন্তু Cap এইটাকে ভালো চোখে দেখেনি। ও ভাবল সবার ফ্রীডম আছে আমাদেরও থাকবে এই নিয়ে যুদ্ধ শুরু হয় দুই বন্ধুর মধ্যে।

Americaর President এর সাথে গোপনে দেখা করে Iron Man বলে সে, Mr. Fantastic(Elastic Man, Fantastic Four) আর Yellow Jacket( Anti-AntMan ) মিলে Cap কে ধরে আনবে।

এদিকে Tony, Spidey কে কনভিন্স করে ফেলে নিজের পরিচয় সবাইকে জানিয়ে দিতে(what is wrong with you, Tony?) আর Spidey সেটা করেও।  So Spidey অনেকটা ফেসে যায়, X-Men নিরপেক্ষ থাকে।

আসেন দেখি মুভিতে কে কার পাশে  থাকার সম্ভাবনা আছে , তারপর দেখব কমিকে কে কার পাশে ছিল।

মুভি ( আপকামিং, ব্যাখ্যা সহ)ঃ11813518_977689552270921_8408913915267629355_n

ANT MAN:

শুরু করি Most Recent Character in MCU দিয়ে। আমরা মুভিতে দেখেছি যে Hank Pym এর সাথে Howard Stark এর এক ধরনের Phychological War ছিল আর Hank যেমন Howard কেও বিশ্বাস করে না তেমনি Tony কেও না। মুভিতে One time Scott Lang(Ant Man) an Hank Pym(Old Ant Man) এর কথা একটা অংশ এরকম।

Scott Lang: I think our First Move should be Calling the Avengers.
Hank Pym: I Spent Half my life to trying to keep this technology out of the hand of a Stark(Howard). I am Sure as hell, not gona hand deliver it to one(Tony) now ~ Besides they are probably too busy dropping Cities from the Sky( :p ROFL)

তাছাড়া, পোস্ট ক্রেডিট সিনে আমরা Cap আর Falcon কে  Winter Soldier এর Workshop এ বলতে শুনি যে Falcon Knows a GUY(ANT MAN).

তো ধরাই যায় যে Ant Man থাকছে Cap এর সাথে। যদিও Ant Man মুক্তি পাওয়ার আগে অনেকেই ধারনা করছিল Scott থাকছে Tony এর সাথে। কিন্তু আসলে তা হচ্ছে না। তাছাড়া বোনাস হিসেবে আমরা Paul Rudd কে হয়তো Giant Man হিসেবেও দেখতে পাবো।

Vision:

MCU এর 2nd Most Recent চরিত্র হলো Vision. Vision এর মাথায় Mind Gem থাকায় ওর নিজেরই আলাদা পাওয়ার আছে, আর আছে সুপার কম্পিউটারের মত Accessability আর  যেহেতু AI সেহেতু চিন্তা করার ক্ষমতা। তাছাড়া Iron Man ওর দাদা হয় (:p) আসলে কমিকে দেখেছি Vision, Tony কে প্রায় সব যায়গায় ফলো করে (Scarlet Witch এর সাথে বিয়ের আগ পর্যন্ত্য :p). সে হয়তো এটাই বিশ্বাস করবে যে Super Human দের উপর নিয়ন্ত্রন রাখা দরকার আছে। সে হিসেবে ধরা যায় ও Iron Man এর সাথেই থাকছে।

Winter Soldier & Falcon:

আশা করি এটার ব্যাখ্যার দরকার পরবে না। Captain এর ছেলে বেলার বন্ধু, বন্ধুর চেয়েও বেশি নিজের ভাইয়ের মত করে Steave এর সাথে ব্যাবহার, যুদ্ধ ময়দানে কমরেড, Cap এর পাশেই থাকবে।
আর Falcon? ও তো Winter Soldier এই বুঝিয়ে দিয়েছে যে ও Cap এর পাশে আঠার মত লেগে থাকবে।

তাছাড়া Ant Man এর Post Credit এ আমরা Sam Wilson, Bucky Bernes আর Steve Rogers কে একসাথে অলরেডি দেখেছি। তাই দ্বিতীয় চিন্তার অবকাশ নেই।

War Machine:

Colonel James Rhodes হল Tony Stark এর Bucky Bernes. অবশ্যই War Machine থাকছে Iron Man এর পেছনে।

HawkEye আর Black Widow:

Avengers: Age of Ultron এ আমরা দেখেছি HawkEye অনেকটা Tony এর মতামতকে গুরুত্ব দিচ্ছে। যেমন, যখন Tony, Vision এর মাঝে Jervis কে Upload করছিল তখন Quicksilver এসে কিন্তু সেটা থামিয়ে দেয়, সবার হাতাহাতির সময় Hawkeye, Pietro(Quicksilver) এর পায়ের কাচে Arrow মারে আর তারে কাচ ভেঙ্গে নিচে পরে যায় Pietro. যদিও কমিকে Hawkeye মোটামটি নির্বাক থাকে তবুও বলা যাচ্ছে না কার পক্ষে যাচ্ছে HawkEye. পুরো সিনেমা জুড়েই Natasha Romanoff ছিল নিরপেক্ষ, যদিও Hawkeye এর ফ্যামিলির সাথে পর্যন্ত্য ঘনিষ্ট। সেক্ষেত্রে বলাই যায় যেদিকে Hawkeye যাবে সেদিকেই Natashaর যাবার কথা। তবুও আমাকে জিজ্ঞেস করলে আমি বলব Hawkeye হয়তো থাকছে Tony এর দিকে আর Natasha থাকছে Captain America এর সাথে(কমিক লাইনে বিশাল ঘটনা আছে Cap and Natasha এর মধ্যে, They were even involved romantically, whatever!!)। আবার যেহেতু এখানে Natasha এর সাথে Cap এর কিছু নাই, সেক্ষেত্রে Natasha , Tony এর পাশেও থাকতে পারে(Civil War Comic)।

The Hulk:
Avengers: Age of Ultron এ আমরা দেখেছি Tony এর Idea যতই খারাপ হোক, সে কিন্তু সর্বদাই Tony এর সাথে কাজ করেছে। এমন কি Ultron বানানোর পরও Tony এর সাথে মিলে Vision বানাইছে। I mean, how Insanely cool is that? তো যত মাইনর শটই থাকুক Hulk এর, আমার মতে Hulk থাকছে Tony এর সাথে।
Hulk হিসেবে নাও দেখা যেতে পারে Mark Ruffolo কে, শুধু সাধারন Bruce Banner. যদিও এখন কিছুতা শংশয় আছে, কারন movier Recent Shoot Place এ Cap, HawkEye আর Hulk কে একসাথে দেখা গেছে। তো হতেও পারে SRA Bill পাশ হওয়ার পরে Hulk Side চেইঞ্জ করেছে। সেক্ষেত্রে এটাও হতে পারে Hawkeye Cap এর সাথেই আছে, অথবা ওরা Cap এর Againstএ ফাইট করছে (মাথা ঘুরায় man)

Black Panther:

Black Panther শুধু তার সাথেই থাকবে যার সাথে থাকলে ওর নিজের দেশ, Wakanda রক্ষা করতে পারবে, যা ওর দেশের জন্যে ভালো ও তাই করবে। তাই এখনই বলা যাচ্ছে না যে ও কার সাথে থাকছে, তবে এটা নিশ্চিত হয়েছে যে Black Panther অনেক Important চরিত্রে থাকছে। কমিক লাইন ধরলে Panther থাকবে Cap এর সাথে।

Spidey:

সবচে বড় কথা ওর চরিত্র খুবি অল্প থাকছে। কমিক লাইনে ঐ সবার আগে নিজের পরিচয় প্রেসের সামনে তুলে ধরে। তো সে Iron Man এর সাথেই থাকছে বলা যায়। আমার প্রোবলেম হল, Reboot এর আগেই যদি Spidey কে সবাই চিনে যায়, তাহলে তো প্রবলেম হতে পারে। তবে এমন হতে পারে যে পরের মুভি গুলা প্রিকুয়েল করবে। দেখা যাক কি হয়।

Scarlet Witch:

এর ব্যাপার আমি যানি না, কমিকে ওরা X-Men এর সাথে, সো নিউট্রাল, এখানে কার সাথে থাকবে? তাছাড়া ভাই মারা গেছে। তবে বিভিন্ন পত্রিকাতে খবর অনুযায়ি Cap এর সাথে থাকার সম্ভাবনাই বেশি।

//Thor এর ক্লোন আসার সম্ভাবন আছে, যেহেতু পরিচালকেরা বলেছেন এই মুভির ফলাফল গিয়ে প্রভাব ফেলবে Thor: Ragnarok এ।

Civil War এর ফলাফল(যদি কমিক লাইন ফলোকরা হয়) :

# যুদ্ধে Cap, Iron Man এর কাছে পরাজিত হয়। আর ক্যাপ কে বন্দি করা হয়।
# পরবর্তিতে Crossbones Cap কে মেরে ফেলে। (No Tension, Bucky Bernes, Falcon, Nick Fury, They all were Captain America once in their life :p)
# Iron Man S.H.I.E.L.D. এর Director হয়।
# Iron Man নতুন Avengers(They Mighty Avengers) গঠন করে

কমিকঃ

______________________________________________________________________

Anti-Registration

Led by:     Captain America

Pro-Registration

Led By: Iron Man and Maria Hill

    Aegis
American Eagle
Ant-Man
Archangel
B.A.D. Girls, Inc. – Asp, Black Mamba, Diamondback
Battlestar
Big Wheel
Black Crow
Black Panther
Bloodshed
Blue Streak
Cable
Captain Rectitude
Sharon Carter
Cloak
Coldblood
Neil Crawford
Cybermancer
Dagger
Daredevil
Demolition Man
Digitek
Equinox
Ferocia
Firebrand
Firestar
Flag-Smasher
Flame
Sally Floyd
Jane Foster
Nick Fury
Ghost Maker
Gladiatrix
Goldbug
Goliath
Grindhouse
Hercules
Howard the Duck
Human Torch
Invisible Woman
Iron Maiden
Jack Flag
Johnny Justice
Jessica Jones
King Size
Kruzado
Lectronn
Lightbright
Living Mummy
Mandarin’s Avatars – Ancestor, Foundry, Lich, Sickle, Warfist
Marvel Boy
Mastermind Excello
Ms. Marvel
Natural
Night Nurse (Linda Carter)
Night Nurse
Plundere
Prodigy
Prowler
Punisher
Quicksilver
Monica Rambeau
Celia Ricadonna
Scorecard
Secret Avengers – Luke Cage, Doctor Strange, Iron Fist, Ronin, Spider-Man, Spider-Woman, Wolverine
Shadowoman
Shockwave
Shroud
Silhouette
Solo
Aaron Stack
Staten Island Star
Steel Spider
Storm
Sub-Mariner
Thunderclap
Timeslip
Typeface
Ben Urich
U.S. Annie
Veil
Wildstreak
Winter Soldier
Wong
Yancy Street Gang
X-Factor Investigations – M (Monet St. Croix), Layla Miller, Multiple Man, Rictor, Siryn, Strong Guy, Wolfsbane
X-Force – Caliban, Domino, Shatterstar
Zapster
    Bantam
Baron Blitzschlag
Beast
Bishop
Blade
George Washington Bridge
Brother Voodoo
Captain Marvel
Champions – Aphrodite (CSA), Hercules (CSA), Hermes (CSA), Poseidon (CSA)
Comet Man
Commission – Valerie Cooper, Henry Gyrich, Dallas Riordan, Yellowjacket
Deadpool
Falcon
Force Works – TBC
Gauntlet
Great Lakes Champions – Big Bertha, Doorman, Flatman, Mister Immortal, Squirrel Girl
Hellcat
Heroes For Hire – Black Cat, Humbug, Misty Knight, Orka, Shang-Chi, Tarantula, Colleen Wing
Harold “Happy” Hogan
Initiative Training Program – Araña, Armory, Bengal, Cloud 9, Constrictor, Debrii, Gargoyle, Hardball, Komodo, MVP, Network, Puma, Rage, Red Wolf, Rocket Racer, Shooting Star, Slapstick, Stingray, Texas Twister, Thor Girl, Trauma, Triathlon, Ultra-Girl, Young Avengers, Zero-G
J. Jonah Jameson
Justice
Living Lightning
Micromax
Mighty Avengers – Ares, Black Widow, Iron Man, Ms. Marvel (Carol Danvers), Sentry, Wasp, Wonder Man
Mister Fantastic
Molten Man
Danielle Moonstar
Morbius
NighthawkOmega Flight – Arachne ,Beta Ray Bill, Agent Jeff Brown, Guardian (Michael Pointer), Sasquatch, Talisman, U.S.AgentPaladin
Phone Ranger
PenanceRangers – Armadillo, Firebird, Phantom Rider, Red Wolf, Shooting Star, Texas Twister, Yellowjacket
James Rhodes

S.H.I.E.L.D. – Black Widow, Mitch Carson, Doc Samson, Thaddeus Dugan, Maria Hill, Gabriel Jones, Jamie Madrox , Eric Marshall, Clay Quartermain, She-Hulk, Cape-Killers

Sabra
Scorpion (Carmilla Black)
Miriam Sharpe
Silverclaw
Skyhawk
Sprite
Stargod (John Jameson)
Stilt-Man
Beverly Switzler
Terminizer
Thor (CSA clone)
Thunderbolts – Atlas, Baron Zemo, Blizzard, Fixer, Joystick, MACH-IV, Radioactive Man, Smuggler, Songbird, Swordsman

Thunderbolts Army – Ajaxis, Aqueduct, Asylum, Batroc, Beetle, Beetle (MK-II), Beetle (MK-III), Blacklash, Bloodstrike, Boomerang, Bulldozer, Bushmaster, Coronary, Death Adder, Doctor Octopus, Eel, Ironclad, Killer Shrike, King Cobra, Machete, Mathemanic, Snake Marston, Mongoose, Overmind, Ox, Piledriver, Porcupine, Pretty Persuasions, Primus, Quicksand, Rattler, Red Ronin, Scarecrow, Silk Fever, Slyde, Smiling Tiger, Tatterdemalion, Thunderball, Unicorn, Vapor, Vector, Vermin, Whiplash, Whirlwind, Wrecker, X-Ray, Zaran

Thunderbolts (CSA) – Bullseye, Green Goblin, Jack O’Lantern, Jester, Lady Deathstrike, Taskmaster, Venom

Tigra
Two-Gun Kid
Vienna
Vulture

 

 

 

 

————————————————————————————–

 

I am sorry if I have caused any inconveniences, Please comment and share your feelings. I got these information by reading comics, Media and some rumers and does not mean I am 100% correct. All these information I posted is Collected.

Thanks and Regards.

Anik Arefin Nahin

 

Also read my other writings

The Wolverine – আসুন জানি

Age Of Ultron-এ নতুন Marvel চরিত্র, হয়তো খেয়াল করেন নি (Spoiler Warning!!)

Speed Force (The Flash) খায় না মাথায় দেয়? আর Barry Alan কি দেখল Speed Force এ? {Spoilar আছে মামা}

এমন যদি হত, Batman আসলে… [আজাইরা পোস্ট, বেশি সিরিয়াস মানুষের জন্যে না]

 

Captain America: Civil War (2016)
Captain America: Civil War poster Rating: N/A/10 (N/A votes)
Director: Anthony Russo, Joe Russo
Writer: Jack Kirby (comic book), Christopher Markus (screenplay), Stephen McFeely (screenplay), Joe Simon (comic book)
Stars: Scarlett Johansson, Chris Evans, Robert Downey Jr., Sebastian Stan
Runtime: N/A
Rated: N/A
Genre: Action, Sci-Fi, Thriller
Released: 06 May 2016
Plot: Following the events of the Age of Ultron, the collective governments of the world pass an act designed to regulate all superhuman activity. This polarizes opinion amongst the Avengers, causing two factions to side with Iron Man or Captain America, which causes an epic battle between former allies.

(Visited 215 time, 1 visit today)

এই পোস্টটিতে ১২ টি মন্তব্য করা হয়েছে

  1. হায়রে Marvel…….
    মুভিতে যে কত্ত প্যাচ সেটা ‘Marvel’ এর মুভি দেখলেই বুঝা যায়।
    Avengers: Age of Ultron প্রথমে দেইখা কিছুই বুঝি নাই যার কারনে পরে আমার আবার ৫-৬ টা মুভি দেখতে হইছে।
    কিছুদিন আগে Ant-Man মুভি ও দেখলাম যেটাতে আবার Avengers মুভির অংশ ভইরা দিছে।

  2. saiftrunks says:

    ভাই আপনার লেখা টা পরে অনেক ভাল লাগল। একদিন google করে সিভিল ওয়ার এর কাহিনি সার্চ দিলাম এবং wikipedia তে এর কাহিনি পরে পুরাই অভিভুত

    হয়ে গিয়েছিলাম।পরে টরেন্ট থেকে সিভিল ওয়ার আর থর( র‍্যাগ্নারক) নামিয়ে পরলাম।সত্যি বলতে সিভিল ওয়ার টা ( কমিক্স) অসাধারণ লাগল। captain america

    এর মুখ থেকে বের হওয়া ডায়ালগ অনেক inspiring ছিল। আপনি কমিক্স আর মুভি স্টোরি লাইন কে যেভাবে বর্ননা দিলেন থাম্বস আপ । সময় হলে থর( র‍্যাগ্নারক)

    নিয়েও লিখবেন আশা করি!! উল্লেখ্য কমিক্স এ কিন্তু থর এর ক্লোন হিসেবে র‍্যাগ্নারক থাকে কিন্তু মুভি তে থাকবে কিনা সন্দেহ আছে।।সিভিল ওয়ার এ এত্তগুল

    ক্যরেক্টার ছিল মুভিতে তার ধারেকাছেও নাই। তবে আশার কথা স্পাইডি আছে। যদিও নেট এ পরেছি এর রোল নাকি অনেকটা ক্যমিও হিসেবে থাকবে ।যাই হোক

    মুভি রিলিজ এর আগে কিছুই বলা যাচ্ছে না…again thumbs up

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      ধন্যবাদ ভাই, inspire করার জন্যে। আসলে মুভি আর কমিক স্টোরি লাইন অনেক পার্থক্য থাকে। তাই কতটা কিসের সাথে মিলবে বলাটা কষ্ট কর। Spidey ই হত Important Charecter কিন্তু Right সংক্রান্ত জটিলতার কারনে ব্ল্যাক প্যান্থার কে নিয়ে কাহীনি সাজানো হয়েছে। তার পর Spidey এর রাইট পেয়েছে Marvel তাই হয়তো ক্যমিও হিসেবে আনছে।
      আর রাইটের কারনেই আমরা Fantastic Four কিন্তু পাচ্ছি না Civil War e, আপনি যেহেতু কমিক পড়েছেন, তাই জানেন যে Fantastic Four কিন্তু অনেক বড় ভুমিকা রেখেছে Civil War এ।
      মার্ভেল ব্যাংক্রাপ্ট না হলে হয়তো রাইট বিক্রী করা লাগতো না, সেক্ষেত্রে আমরা Wolverine vs Hulk দেখতে পেতাম 🙂 *Starts dreaming*
      Thor আমার খুব প্রিয় কেউ না :p তবু দেখি মুভির কাজ শুরু হলে প্রোডাকশন হাউজের সাইট আর কমিকের রেফারেন্স পছন্দ হলে লিখব।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন