Speed Force (The Flash) খায় না মাথায় দেয়? আর Barry Alan কি দেখল Speed Force এ? {Spoilar আছে মামা}

GalleryComics_1920x1080_20141105_FLASH_f_543da050aba304.94349889

স্পয়লার আছে, তাই পড়ার সময়ে নিজ দায়িত্বে পড়বেন!!

 

ফ্ল্যাশ(২০১৪) এর সিজন ফিলানে হল গতকালকে। যারা এখনও দেখেন নাই, এই পোস্ট বন্ধ করে দেখে আসেন, তার পর পড়েন। আর যারা দেখেছেন তাদের জন্যে একটু চুলচেড়া বিশ্লেষন।

 

Speed Force:

Speed Force হল একটা Energy Field যেটা Barry Alan(Flash), Jay Gerrick(Flash from Earth 2), Johnny Quick,  Max Mercury ইত্যাদি SpeedSters দের পাওয়ার দিয়ে থাকে। এটা একধরনের extra-dimentional শক্তি যা Speedster দের বিভিন্ন টাইম লাইনে ভিসিট করার ক্ষমতা দেয়।  এখান থেকে তারা বিভিন্ন টাইমলাইনে এমন কি প্যারালাল universe এও জাম্প করতে পারে, (Already we have seen in Flash season finale).

 

Speed Force কই পাওয়া যায়ঃ

কিনতে পাওয়া গেলে তো হলই। Barry Alan Speed Force পায় as a lab experiment, যেটা গত কালকে দেখালো। Mark 2 গতি বা তার বেশি গতি তে উলটো দিক থেকে আসা সম গতির Hydrogen Atom কে আঘাত করলে একটা Portal তৈরি হয় (সম্ভাবনা থাকে) সাথে একটা ব্ল্যাক হোল। এই পোর্টালে ঢুকতে পারলেই খুজে পাওয়া যায় Speed Force. Wally West পায় দুর্ঘটনা থেকে আর Bart Allan (Barry Alan এর ছেলে) বাবার জীন বহন করে বিধায় জন্মগত ভাবে পায়। আর Ewborn Thorn টেকনোলজি ব্যাবহার করে Access করে কিন্তু সেটাও লিমিটেড।

Speed Force এর একটা লিমিটেশন আছে, তা হল DC Universe. তাই জন্যে যখন Sups, Bats, Flash, Lantern, WW etc Marvel Universe এ গিয়েছিল, তারা এটা ব্যাবহার করতে পারে নাই। (Marvel vs DC Crossover)। (সময় পেলে একদিন স্পীড ফোর্স নিয়া বিস্তারিত আলোচনা করব.)

 

২০১৪ সিরিজ ফিনালে তে Barry কি কি দেখলো Speed Force এঃ

speedforce-136597

আমরা Intersteller এ দেখেছি যে একটা টাইম কেবিনেট থাকে যেখান থেকে ও Multiple টাইম একসাথে দেখতে পারে। স্পীড ফোর্স অনেকটা ওরকম ই ধরে নেন। এখানে Flash একসাথে প্রায় সব টাইমলাইন আর Universe দেখতে পায়।

 

১) Barry in Jail:

lockedupwontletmeout-136581

প্রথমে দেখে ভাবছিলাম ও হয়তো ওর বাবার সাথে দেখা করতে গিয়েছে। কিন্তু পরে খেয়াল করলাম ওর হাতে Handcuff আর গায়ে Iron Heist Prison (IPH) এর জামা। তখন বুঝলাম যে ও নিজেই জেইলে। হতে পারে এটা ভবিষ্যতে হতে পারে Parallel Universe এ, কিন্তু Barry জেইলে।

 

২) The Flash Museum:

museum-136582

Flash Museum হল সেই Museum যেটা ৫/৬ জন বেক্তির জন্যে করা, যারা ফ্ল্যাশ ছিল। কমিক লাইনে যখন Barry আর Wally West ফ্ল্যাশ ছিল তখন কয়েকবার এই Museum ধ্বংস করা হয়েছে আবার নতুন করে বানানো হয়েছে। প্রথমে এটা Central City তেই ছিল কিন্তু Hunter Zolomon এটিকে ধ্বংস করার পরে সরিয়ে Keystone Cityতে নিয়ে যাওয়া হয়।

 

৩) Legends Of Tomorrow

legends-136590

গত সপ্তাহে Legends of tommorw এর Trailer বের হইছে। ওখানে Firestorm, Captain Cold, A.T.O.M. আর White Cannery ছিল একই টীমে। আগে ট্রেলার টা দেখেছিলাম বলে বুঝতে একটুও সমস্যা হয়নি যে কি হতে চলেছে। যারা এখনো ট্রেলার দেখেন নাই তাদের জন্যে।

৪) Killer Frost

killerfrost-136584

Catiline (Wife of Firestorm) এখন Flash এর বন্ধু হলেও খুব শিগগিরই আমরা ওকে আসল চরিত্রে দেখতে পাবো। Killer Frost,  ফ্ল্যাশের অন্যতম শত্রু। Arrow Series এ একটা অর্গানাইজেশনের কথা বলে হয়েছে, H.I.V.E.

মজার ফ্যাক্ট, Felicity Smoak হল Firestorm এর সৎ মা :p

11209707_889224267783386_1782278294049657459_n

৫) Joe West:

dtjw-136585

এরে কেন দেখাইছে আমি নিজেও শিউর না। হয়তো এমন হতে পারে যে Barry যদি অতীত বদলে দেয় তাহলে স্মৃতি থেকে মুছে যাবে তাই শেষ দেখা দেখে নেয়া, হতে পারে Parallel Universe. হতে পারে যে মাকে বাচানোর পরের কোন ভবিষ্যত।

৬) Younger Self

youngbarry-136588

ওর নিজের ছোটবেলার একটা দৃশ্য যেখানে ওকে ওর বাবা মা ঘুম পাড়াই দিচ্ছে। আর একটূ গেলেই মায়ের খুনের দৃশ্য।

৭) মায়ের মৃত্যু

mamaflash-136586

শেষ সিন @ Speed Force এখানে ফ্ল্যাশ ছোট বেলার সেই ঘটনা টা দেখতে পায়।

.

.

বোনাসঃ

images

জিজ্ঞেস করতেই পারেন, What’s this? উত্তর টা হল “That’s my cue to Leave”-Reverse Flash. ও যখন টাইম ক্যাপস্যুলে উঠতে যায় তখন পোর্টাল থেকে বের হয়ে আসে এই জিনিস টা।

এটা হল ফ্ল্যাশের Helmet. From another Timeline, Golden Age.

 

Golden Age Flash এর নামে হল Jay Garrick Ross. সত্য কথা বলতে কি, ওই প্রথম Flash, Barry Allan না। একই জিনিস, একই পাওয়ার, একই সব, খালি মানুষ দুটো আলাদা।

Garrick_ross

হেলমেট যেহেতু এখানে আসছে, তার মানে সামনের সিজনে আমরা হয়তো ওকেও দেখব ফ্ল্যাশের দুনিয়াতে অথবা ফ্ল্যাশ যাবে Earth 2 তে।

Flash_v1_123

দুইটা ফ্ল্যাশ… মামা মাক্ষন…

Download Link Updated on 28th May, 2015

The Flash (2014–)
The Flash poster Rating: 8.3/10 (80,481 votes)
Director: N/A
Writer: Greg Berlanti, Geoff Johns, Andrew Kreisberg
Stars: Grant Gustin, Candice Patton, Danielle Panabaker, Rick Cosnett
Runtime: 43 min
Rated: TV-PG
Genre: Action, Adventure, Drama
Released: 07 Oct 2014
Plot: Barry Allen wakes up 9 months after he was struck by lightning and discovers that the bolt gave him the power of super speed. With his new team and powers, Barry becomes "The Flash" and fights crime in Central City.

(Visited 340 time, 1 visit today)

এই পোস্টটিতে ৪১ টি মন্তব্য করা হয়েছে

  1. Onk sundor vabe likhsen vai….. amaro onkta ogochalo lagsilo….now sob clear…..
    Vai 2nd season ba flash k abar kothay dekha jabe bolte paren?

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      এখনও পর্যন্ত্য কোন ডেইট দেয় নি। তবে হয়তো 2015-16 এর Legends of Tomorrow তে দেখা যেতে পারে, অল্প সল্প। সিজন ২ এর ঘোষনা দিয়েছে, ডেইট দেয় নাই।

  2. এর চেয়ে আমি ভালো কল্পকাহিনী লিখতে পারি। :/ এদিকে Arrow দেখছিলাম সেই প্রথম হতেই। খুব ভালো লেগেছিল কিন্তু যেদিন হতে ফ্লাশকে এরোর সাথে কম্বাইন্ড করে প্রচার করা শুরু হলো। সেদিন হতেই যত্তসব গাঁজাখুরি কাহিনী। Arrow সিজন ফাইনাল যারা দেখেছেন তারাও তো দেখেছেন সেখানে স্ক্রিপ্ট রাইটার কাহিনী মিলাতে না পেরে The Flash কে দিয়ে ওলিভারের বন্ধুদের বন্দিশালা হতে মুক্ত করেছিল। :/ যত্তসব ! এই ফ্লাশের জন্য আমার প্রিয় শো Arrow টা নষ্ট হয়ে গেছে। :/

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      আশা করি সামনে আপনার লেখা কোন কমিক পড়তে পারব। (y)

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      তবে Arrow Season Finale তে Flash এর Role দেখে আমি অনেকটা হতাশ

    • Rickyrk says:

      এরো সিজন ১ তাই যা একটু ভালো হয়েছিল সিজন ২ পুরাই বোগাস ৩ টা ২ এর চেয়ে ভালো হইসে |
      সিজন ৩ এর সবচেয়ে পেইন কেরেক্টার ফিলেসিটি স্মোক | ফিলেসিটির মা কে দেখাইসে প-ষ্টার এর মত ড্রেসআপ আর ফিলেসিটি এক্ট করে প-ষ্টার এর মত |
      উনি ফ্ল্যাশ কে লাইক করেন, এটম এর সাথে ডেট করেন আর ভালোবাসেন এরো কে :p :p :p :p :p
      এইডারে কেউ গুলি মেরে উড়িয়ে দিলে খুশি হতাম | এরো এর হ্যাপী এন্ডিং দেখে হতাশ | এন্ডিং এ স্লেড উইলসন এসে ফিলেসিটিরে গুল্লি মারলে একটু ইন্টারেস্টিং হত |

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      Arrow তো শেষ না, ৪র্থ সিজন আছে তো। কি হবে এটাই চিন্তার বিষয়

  3. শেষ পর্ব এখনো দেখিনি। কিন্তু আপনি যা লিখলেন তাতে মাথা ঘুরতেছে।

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      দেখে ফেলেন, লিঙ্ক দিয়ে দিয়েছি Online Streaming এর। আর ভাই একটু সাবধানে দেখবেন, পড়ে মাথা টাথা ঘুড়ে পড়ে গেলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না :p
      ধন্যবাদ উৎসাহিত করার জন্যে

  4. Khaled Hasan says:

    ফ্লাশ পুরাটাই বস্তাপচা বানাইসে। যারা অরিজিনাল কমিকস পড়সে তারা একবাক্যে স্বীকার করবে এটা। এরো ভাল ছিল কিন্তু এইবারের সিজনে পুরাটাই গাঁজা খেয়ে লিখসে এটম মেন, ফ্লাশ সব দিয়ে বস্তাপচা কাহিনী। রাসুল গুল এরোতে সব সময় ছিল কথাও তার চরিত্র পরিবতিত হয়নি।কিন্তু কি সব ফাউল কাহিনি দেখলাম বুঝলামনা। এত কিসুর মাঝে তিনটা সিরিয়াল মনে ধরসে সেগুলা হল, পারসন অব ইন্টারেস্ট, ব্ল্যাকলিস্ট, বেকস্ট্রম। আমি খুবি মিস করি এখনও বারন নোটিস। এই সামারে সুটস ফেরত আসছে বসে আছি দেখার জন্য। ভাই এডমিন এইসব ফালতু সিরিসে রিভিউ বাদ দেন ভাল গুলার কথা লিখেন। এবং আপনাকে একটা বাংলা ছবি দেখার অনুরোধ করছি ছবির নাম এবার শবর দেখেন ছবিটা

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      আপনার টেষ্টের সাথে সবার টেস্ট মিলবে এমন তো কথা না। তাই না ভাইয়া?
      যেমন কলকাতার বাংলা মুভি আমার সহ্য হয় না। স্পেশালী ওদের ন্যাকামো। ইয়াক…

      কমিক পড়েছি, ১৯৯০ এর ফ্ল্যাশ দেখেছি, কার্টুন/আনিম্যাশন ফিল্মো দেখেছি।
      আমার কাছে তো সেই রকম লেগেছে।
      এত জোস একটা সিরিজ যদি ভালো না লাগে, তাহলে কিছু বলার থাকে না।
      আপনি Suites দেখতে থাকেন, আমি Flash Season 2 এর জন্যে অপেক্ষা করি।
      সময় পেলে আবার রিভিউ লিখব। আর যারা বাংলা রিভিউ লিখে, তাদের অনুরোধ করেন। আমি Sci-Fi/Superhero Genre এর ভক্ত, আমি এগুলাই লিখব

      ধন্যবাদ

    • Bhai. Apnar kachey bhalo lagey nai er mane ei naa je karo kase lagbena. Review dise eitar onar iccha. Apni bhai mana koren ken? Apni nijer opinion dite paren kintu kawke bolte paren na je faltu review dicche. R Flash season 1 was really good btw. Comics follow korte gele onek kichu miss hobe and things might come up that wont be suitable to the ratings that tv channels want. Its all abt TRP brother. Joto pechabe storyline, toto interesting hobe, and then audience will start getting anxious for the next season. Thats how soap operas work.

  5. Question is… Barry past theke abar back korlo ki bhabe with in 2 min? … Future theke past e jawar jonne ekta hydrogen atom er sathe collide hoise… but past theke ki bhabe future e aslo?

    • Mushfiqur Rahman says:

      Ami jototuk bujsi, wormhole ta still open chilo jeita die past e gese. He just came back through that.

    • Yea i know wormhole open chilo… but seta past er somoy dekha jay nai… tui deksili… jokhon barry nijer room e ashlo wormhole closed hoye gase..or just barry popped up..
      so … in order to go back(future) he need to create another .. right?

    • Mushfiqur Rahman says:

      khara scene ta abar dekhi lol

    • Mushfiqur Rahman says:

      Hmm tor kothatai thik. The question remains, future e kemne arse, portal to close hoe gesilo past e. Maybe o nijer shathe collide korse LOL. The next season might give us the answer.

    • hahahhaa… nijer sathe collide … lol…
      ooo wait… remember there is two (future) berry in past… so that two might collide each other.. lolz..

    • Mushfiqur Rahman says:

      Yup lol, that actually makes sense. Maybe they interacted with each other after their mom died, r oi Barry future Barry re bolse reverse flash re stop korar jonno and not to let him escape. So they collided with each other and Barry returned to the future and stopped the reverse flash 🙂

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      আমার যতদুর মনে হয়েছে পোর্টাল ওপেনই ছিল। দেখায়নি এটা সত্য তবে খেয়াল করে দেখেন, নতুন কোন পোর্টাল তৈরি হয় নি। Barry যেদিক দিয়ে গেছিল ঐদিক দিয়েই আসছে।
      আর ও থওন কে আটকাইছে কারন অতীত চেইঞ্জ করতে ভবিষ্যতের ব্যারী মানা করছে। তাই মনে হয় প্রেসেন্ট টাইম ছেড়ে ও থওন কে যাইতে দেয় নাই।

  6. Rickyrk says:

    ফ্ল্যাশ এর জন্য ওয়েইট করতাম পুরো সপ্তাহ | বুধবার সকালে ঘুম থেকে উঠে প্রথম কাজ ছিল ফ্ল্যাশ ডাউনলোড দেয়া | এখন বসে বসে কলা ভাজতে হবে 🙁
    izombi টা অত ভালো না | ডেয়ারডেভিল একসাথে সব আপলোড দিয়ে দিসে | কনসটানটিন কবে আসবে বা আসবে কিনা কেউ জানে না |

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      Daredevil Season 2 আসবে ২০১৬ তে
      আপডেটেড নিউজে A.K.A. Jessica Jones এর পর Luke Cage আর Iron Fist এর মাঝামাঝি।

      Flash/Arrow/Agents Of S.H.E.I.L.D. etc গুলো ভাইয়া টিভিতে চলে তাই সপ্তাহে একবার করে হয়। কিন্তু Daredevil তো Netflix এর জন্যে বানানো। Netflix এ অর্ডার অনুযায়ী এপিসোড হয়। কেউ ফুল পে করলে সব এপিসোড পায়। আমরা টরেন্ট থেকে ওগুলাই নামাইছি। ভালো হইছে একদিকে। এত্ত Awesome একটা Show এর জন্যে weekly wait করা অনেক টাফ।
      যাই হোক, সামনে আমরা (২০১৬/১৭/১৮) তে Defenders দেখবো। Daredevil, Jessica Jones, Luke Cage and Iron Fist মিলে ঝিলে মাথা নষ্ট করা সিরিজ/মুভি হবে একটা।
      যদি রেটিং ভালো থাকে, তাহলে Avengers Infinity War 2 তেও পাইতে পারি ওদের…
      মাক্ষন, খালি মাক্ষন

      Constantine এর ডেইট দেয় নাই এখনো

  7. saiftrunks says:

    ভাই বার্ট এলেন, ব্যারি এলেন এর ছেলে না ।গ্র্যান্ডসন।. আর eobard thawne ফ্ল্যাশ এর no. 1 ফ্যান ছিল।এবং ফ্ল্যাশ এর মতই এক্সিডেন্ট তৈরি করে

    সে ফ্ল্যাশ এর মত ক্ষমতা সম্পন্ন হয়।এবং টাইম ট্রাভেল করে ফ্ল্যাশ এর সাথে দেখা করতে আসে।কিন্তু এসে জানতে পারে সে ফ্ল্যাশ এর নেমেসিস এবং নিজেকে

    রিভার্স ফ্ল্যাশ হিসেবে পরিচিতি দেয়। কিন্তু অভার অল আপনার লেখা ভাল লাগল। 🙂

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      একটা ব্যাপারে আমি ভুল করেছি, সেটা দেখিয়ে দেয়ার জন্যে ধন্যবাদ about Bart Allen। কমিক লাইনে চলতে গেলে সমস্যা তৈরি হবে ভাইয়া। ধন্যবাদ কিছু লিখেছি সেটা appritiate করার জন্যে। সময় পেলে একদিন, Eobard Thawne বা Professor Zoom বা Reverse Flash নিয়েও লিখবো আশা করি।

      ভালো কথা ও Flash এর সময়ের অনেক পরে চলে আসে। ২য় বার ও Alan এর টাইমে যায়। মেলা প্যাচ ভাই… মাঝে মাঝে Time Travel এর হিসেব মিলাইতে গেলে মাথা ব্যাথা করে। Butterfly Effect এর কথা তো বাদই দিলাম।

  8. saiftrunks says:

    u welcome bro..তবে একটা কথা মানছি ফ্ল্যাশ এর ব্যাপারে এইরকম ডিটেইলস আপাতত বাংলায় কোথাও আছে বলে মনে করি না। well done. ফ্ল্যাশ আমারও

    খুব প্রিয় সুপার হিরো ।, মনে আছে ছোট বেলায় জাস্টিস লীগ দেখতাম। ওইখানের ফ্ল্যাশ টা কে মোটামুটি ভাল লাগত । পরে অবশ্য জেনেছিলাম এটা ব্যারি না

    ওয়ালি ওয়েস্ট ছিল। এর পরে টরেন্ট থেকে ফ্ল্যাশ এর কমিক্স এবং অন্যান্য টিভি( কার্টুন) সিরিজ দেখে ফ্ল্যাশ এর ভালই ফ্যান হয়ে গেলাম। সিজন ফিনালের ট্রেইলার দেখে খুব আশা করেছিলাম flashpoint of paradox টাইপ এর কিছু দেখব।।তবে কাহিনি দেখি অন্য দিকে নিয়ে গেল। যাই হোক সিজন ২ এর অপেক্ষায় রইলাম।

  9. অনিক আরেফিন অনিক আরেফিন says:

    Flashoint of paradox করতে ঠ্যালা আছে :p
    যাক, থউন তো নাই হয়ে গেল, এইটা Arrow,Constantine আর Gotham এ কি এফেক্ট পরে দেখার অপেক্ষায় রইলাম
    আর কারো উপর না পড়লেও Arrow তে পড়ার কথা

  10. The Flash (2014-) is the best superhero TV shows ever after Daredevil…The season finale is 10/10..total unexpected

  11. Arrow become shit now…there’s no fun of they make Flash just like a Flashpoint paradox..U Need to have a twist man…

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      এত ভালো অনুষ্ঠান, তাও যদি মজা না পান
      তাহলে কি জানি কি ডাল ভাজা খান :-p 😉

  12. Sakib Rahman says:

    cisco o may b effected……..comic a kintu cisco’r alada ekta power chlo……

  13. berry tar make keno bachalo na ami shetai bujhlam na

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      কারন যখনই সে বাচাতে যাচ্ছিল, ওর Older Self ওকে মানা করে। তার পর পিচ্চি Barry কে নিয়ে বাইরে চলে যায়। তখন বর্তমান barryওর মার কাছ থেকে বিদায় নেয়

  14. Sunny Rayhan says:

    I liked the cross over episodes with Arrow, Well, Arrow is not technically a superhero, And Flash technically doesnt have the coolest power, but yeah something tells me that they both are my favorites. I also like quick silver . tbh I like the way QuickSilver runs which is better than the flash (not faster but cooler)

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      I, myself, prefer quicksilver over Flash,, but The series made Flash even cooler than Quicksilver in Avengers. But X-Men’s Quicksilver was simply awesome…
      Furthermore, Avengers just killed off Quicksilver on the very first appearance of Quicksilver in MCU and they don’t have any plans to bring him back from the dead right now. So it’s kinda lame to me…

      BTW, When DC Characters visited Marvel Universe, Flash did not get the advantage of Speed Force, and Pietro(Quicksilver) beat Flash’s Ass…

  15. Sunny Rayhan says:

    Didnt watch episode 22 and 23 yet but episode 20 was sssick!

    • অনিক আরেফিন অনিক আরেফিন says:

      বলেন কি ভাই, না দেখে আছেন কিভাবে? আমার তো ভাত হজমই হয় না :p

  16. Palash Khan says:

    [[ Comment removed due to Spamming Mr. Palash Khan ]] – Nahin

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন